default-image

এক দিনের ব্যবধানে করোনা পরীক্ষায় দুই ধরনের ফল পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল শনিবার দেওয়া নমুনা পরীক্ষা করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। সেই পরীক্ষায় স্বরাষ্ট্রমন্ত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। কিন্তু আজ রোববার রাজারবাগ পুলিশ হাসপাতালে নমুনা পরীক্ষা করলে ফল আসে নেগেটিভ। অবশ্য স্বরাষ্ট্রমন্ত্রীর শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ রোববার প্রথম আলোকে বলেন, আজ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী ও জননিরাপত্তা বিভাগের সচিবের থাকার কথা ছিল। প্রধানমন্ত্রীর কোনো অনুষ্ঠানে যাওয়ার ২৪ ঘণ্টা আগে কোভিড-১৯ টেস্ট করাতে হয়। তাই কোনো উপসর্গ না থাকার পরও দুজনেরই টেস্ট করা হয় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)। শনিবার সকালে নমুনা দেওয়া হয়েছিল। রাতে ফল পজিটিভ আসে। আর সে জন্য রোববারের অনুষ্ঠানে অংশ নেননি স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

শরীফ মাহমুদ বলেন, করোনার বিষয়টি অধিকতর নিশ্চিত হওয়ার জন্য রাজারবাগে পুলিশ হাসপাতালে নমুনা দেওয়া হয়। সেই নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। মন্ত্রী নিজ বাসভবনে আইসোলেশনে আছেন এবং সুস্থও আছেন।

একই অবস্থা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীনের বেলায়ও ঘটেছে। দুটি পরীক্ষার প্রথমটিতে পজিটিভ এবং পরেরটিতে নেগেটিভ ফল আসে তাঁর ক্ষেত্রেও। তিনিও নিজ বাসায় আইসোলেশনে আছেন।

এদিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, প্রতিমন্ত্রী জাহিদ আহসান করোনায় আক্রান্ত হয়েছেন। জাতীয় সংসদের চলমান বিশেষ অধিবেশন উপলক্ষে সংসদের পক্ষ থেকে গতকাল শনিবার জাহিদ আহসানের নমুনা সংগ্রহ করা হয়। পরে রোববার রিপোর্টে করোনা পজিটিভ বলে জানানো হয়েছে।

মন্তব্য পড়ুন 0