default-image

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ হিসেবে বিদেশ থেকে আসা যাত্রীদের জন্য আজ মঙ্গলবার নতুন নির্দেশনা দিয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। নতুন নির্দেশনা অনুসারে ইউরোপ ও যুক্তরাজ্য ছাড়া অন্য দেশ থেকে আসা যাত্রীদের করোনাভাইরাসের উপসর্গ না থাকলে ১৪ দিন বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে ইউরোপ ও যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে সরকার অনুমোদিত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। তাঁরা হোম কোয়ারেন্টিনে থাকতে পারবেন না।

আজ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা জানিয়েছে। এর আগে গতকাল সোমবার সরকারি প্রজ্ঞাপনে শুধু যুক্তরাজ্য নয়, যেকোনো দেশ থেকে বাংলাদেশে এলেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে (হোটেলে নিজ খরচে) থাকার নির্দেশনা দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

ইউরোপ ও যুক্তরাজ্য ছাড়া অন্য দেশ থেকে আসা যাত্রীদের করোনার উপসর্গ থাকলে অথবা করোনা শনাক্ত হলে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। তাঁরা নিজ খরচে সরকার অনুমোদিত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে পারবেন।

এ ছাড়া বিদেশ থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলকভাবে দেশে ঢোকার সময় ও দেশ ছেড়ে চলে যাওয়ার সময় করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে। যাত্রার ৭২ ঘণ্টা আগে এই করোনা পরীক্ষা করাতে হবে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন