করোনায় আক্রান্ত হয়ে এসবি কর্মকর্তার মৃত্যু

মো. আজিজুর রহমান চৌধুরী

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মো. আজিজুর রহমান চৌধুরী নামের এক পুলিশ কর্মকর্তা হাসপাতালে মারা গেছেন। আজ শনিবার বেলা সোয়া ১২ টার দিকে তিনি মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি পুলিশের বিশেষ শাখার (এসবি) রাজনৈতিক শাখায় কর্মরত ছিলেন।

আজিজুর রহমান ‘সিক্রেট ডকুমেন্টস অব ইনটেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দা নেশন’ বই তৈরিতে যুক্ত ছিলেন। এ পর্যন্ত এ নিয়ে পুলিশ বাহিনীতে মৃত্যুর সংখ্যা বেড়ে ৭৬ জন হলো।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়,আজিজুর রহমান ১৯৫৯ সালের ১ মে বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া থানার নন্দনগর গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮২ সালের ১ জানুয়ারি পুলিশ বাহিনীতে যোগ দেন। পরে ২০০২ সালের ২৭ আগস্ট তাকে এসবিতে বদলি করা হয়। তিনি ২০১৯ সালের ৩০ এপ্রিল স্বেচ্ছায় চাকরি থেকে অবসর নেন। সিক্রেট ডকুমেন্টস প্রণয়নের কাজে কাজে বিশেষ পারদর্শিতার কারণে সরকার তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেন।

আজ পুলিশ সদর দপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজিজুর রহমান স্ত্রী, দুই ছেলেসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বাংলাদেশ পুলিশের বিশেষ ব্যবস্থাপনায় আজিজুর রহমানের মরদেহ তার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মী বিধান অনুযায়ী মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।