করোনায় চট্টগ্রামে আরও একটি মৃত্যুহীন দিন

করোনাভাইরাস পরীক্ষা
প্রতীকী ছবি

করোনায় চট্টগ্রাম আরও একটি মৃত্যুহীন দিন পার করল। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের দেহে। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার প্রায় ১০ শতাংশ।

আজ শনিবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়। সরকারি হিসাব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৩ হাজার ৯৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনায় চট্টগ্রামে মারা গেলেন ৬২৬ জন। জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯৯১ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ৪৫ জন। নগরের বাইরের বিভিন্ন উপজেলার আছেন ৫২ জন। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৪৮ জনের মৃত্যু হয়েছে নগরে। বিভিন্ন উপজেলায় মারা গেছেন আরও ১৭৮ জন।

এর আগে গতকাল শুক্রবারও করোনায় চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি। ওই দিন শনাক্তের হার ছিল ১০ শতাংশ। করোনা শনাক্ত হয়েছিল ১১০ জনের।

উল্লেখ্য, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।