default-image

করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন (৮৫) মারা গেছেন। শনিবার সকাল সাড়ে ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মোয়াজ্জেম হোসেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের সাবেক অধ্যাপক। তাঁর বাসা রাজশাহী নগরের মালোপাড়া এলাকায়। তাঁর গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

মোয়াজ্জেম হোসেনের ছেলে আসলাম হোসেন বলেন, তাঁর বাবার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যা ছিল। এর মধ্যে স্ট্রোক করে বেশ কিছুদিন ধরে বাসায় শয্যাশায়ী ছিলেন। ১২ অক্টোবর শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বাবাকে হাসপাতালে ভর্তি করার দুই দিন পর নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এর আগে বাসায় শ্বাসকষ্ট ছাড়া তাঁর আর কোনো লক্ষণ ছিল না।

পারিবারিক সূত্রে জানা গেছে, মোয়াজ্জেম হোসেনের মরদেহ নগরের হেতেমখা গোরস্থানে দাফন করা হবে। কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা স্বাস্থ্যবিধি মেনে দাফনের ব্যবস্থা নিচ্ছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0