default-image

দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় স্টার্টআপদের সেবাগুলোর সমন্বয় করে বিশেষ কৌশল নিয়েছে 'স্টার্টআপ বাংলাদেশের' ব্যানারে আইডিয়া প্রকল্প। দেশের গ্রাম পর্যায় থেকে খাদ্য সংগ্রহ করে সেটা ডিজিটাল পদ্ধতিতে জনগণের নিকটে পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে স্টার্টআপ বাংলাদেশ।

এই প্রক্রিয়ার মধ্যে সংযুক্ত হয়েছে চালডাল, ট্রাক লাগবে, ডিজিটাল আড়তদার, উইবিডিসহ বিভিন্ন ই- কমার্স প্রতিষ্ঠান।


করোনা পরিস্থিতি মোকাবিলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) প্রকল্পের স্টার্টআপদের নিয়ে বুধবার জরুরি সভা হয়। এতে নতুন প্ল্যাটফর্মের কথা জানানো হয়।


বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব বলেন, সারাদেশ একটি কঠিন সময় পার করছে। এ সময় খাদ্য, চিকিৎসা, শিক্ষা এই তিনটি গুরুত্বপূর্ণ খাতেই প্রয়োজন বিশেষ পরিকল্পনা ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ। তাই এখন থেকেই প্রযুক্তির সহায়তায় সম্মিলিত কাজ করতে হবে । শিগগিরই স্টার্টআপদের নিয়ে গঠিত এই নতুন প্ল্যাটফর্মটি দেশের সেবাব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।


অনলাইন সভায় প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক খাদ্য, চিকিৎসা, শিক্ষাসহ বিভিন্ন খাতের সেবা নিশ্চিত করার জন্যে কী কী জরুরি ব্যবস্থা নেওয়া যেতে পারে, সে বিষয়ে বিভিন্ন দিক ও কৌশল তুলে ধরেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0