বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন মো. আসিফ খান প্রথম আলোকে বলেন, ঝাউতলা বস্তিতে আগামীকাল থেকে প্রতিদিন ৫০০ জন করে ২ হাজার নারী–পুরুষকে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হবে। রবি, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এ টিকা কার্যক্রম চলবে। প্রতিদিন বেলা দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টিকা দেওয়া হবে। তিনি আরও জানান, সোমবার সিভিল সার্জন কার্যালয়ে বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৫০০ হিজড়াকে টিকা দেওয়া হবে।

এ ছাড়া আগামীকাল থেকে কিছু পোশাক কারখানা ও শিল্পকারখানায় টিকাদান শুরু হচ্ছে। এর মধ্যে পোশাকশ্রমিকদের সংগঠন বিজিএমইএ ১৫ হাজার টিকা দেবে তাদের অধিভুক্ত কারখানার শ্রমিকদের। এ ছাড়া কিল্ফটন গ্রুপ ১০ হাজার, মাইডাস গ্রুপ ১ হাজার, কেইপিজেডের ইয়ংওয়ান ১৮ হাজার, ফোরএইচ গ্রুপ ২০ হাজার ও বিএসআরএম ৮০০ অ্যাস্ট্রাজেনেকার টিকা পাচ্ছে। প্রতিষ্ঠানগুলো নিজস্ব ব্যবস্থাপনায় নিবন্ধন ছাড়াই টিকা দেবে তাদের কর্মীদের।

টিকাদানের ব্যাপারে কারিগরি সহযোগিতা দিচ্ছে সিভিল সার্জন কার্যালয়। এ জন্য টিকাকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানান ডেপুটি সিভিল সার্জন।

একইভাবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ৫০০ অ্যাস্ট্রাজেনেকার টিকা পাচ্ছে এ কর্মসূচির আওতায়। চুয়েটের গণসংযোগ কর্মকর্তা রাশেদ পারভেজ বলেন, যাঁরা টিকা প্রয়োগ করবেন, তাঁদের দুজনকে প্রশিক্ষণ দেবে সিভিল সার্জন কার্যালয়। এরপর যেসব শিক্ষক বা শিক্ষার্থী টিকা পাননি, তাঁদের টিকা দেওয়া হবে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন