সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেছেন, চট্টগ্রামের সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী ও তাঁর পরিবারের তিন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, সিভিল সার্জনের তিন–চার দিন ধরে জ্বর ছিল। গতকাল শনিবার রাতে নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসে। একই সঙ্গে সিভিল সার্জনের স্ত্রী তাবাসসুম সুলতানা, ছেলে এবং এক গৃহকর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন।

সবাই এখন বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন উল্লেখ করে সুজন বড়ুয়া বলেন, সিভিল সার্জন প্রথমবারের মতো কোভিডে আক্রান্ত হয়েছেন। সবাই সুস্থ আছেন। আক্রান্ত সবার কোভিড টিকা নেওয়া আছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৮৮৭। মোট মারা গেছে ১ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত ব্যক্তিদের ৩৭ জনই নগরের বাসিন্দা। তিনজন উপজেলার বাসিন্দা।

আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ১।

এর আগে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে শনাক্তের হার ৫ শতাংশ ছিল। এর পর থেকে শনাক্ত আস্তে আস্তে ১–এর নিচে নেমে আসে।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। একই বছরের ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম কারও মৃত্যু হয়।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন