default-image

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ করোনাভাইরাসের টিকা নিয়েছেন। সরকারের মন্ত্রিসভার প্রথম সদস্য হিসেবে তিনি এ টিকা নিলেন।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রতিমন্ত্রী টিকা নেন।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম প্রথম আলোকে বলেন, প্রতিমন্ত্রী টিকা নেওয়ার পরই তাঁর নিয়মিত কাজে যোগ দিয়েছেন। তিনি ভালো আছেন।

টিকা নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় জুনাইদ আহ্‌মেদ বলেছেন, টিকা নিয়ে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচার বন্ধে তিনি নিজ আগ্রহেই টিকা নিয়েছেন। টিকা নিয়ে অপপ্রচারে জনগণকে কান না দেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

গতকাল বুধবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নার্স রুনু ভেরোনিকা কস্তাকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

আজ আবার রাজধানীর পাঁচটি হাসপাতালে করোনা টিকার কার্যক্রম শুরু হয়। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে আজ ৪০০ স্বাস্থ্যকর্মী কোভিড-১৯-এর টিকা নেবেন।
আজ বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া দিনের প্রথম টিকা নিয়েছেন। আজ এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ মোট ২০০ জনের টিকা নেওয়ার কথা আছে।

আজ টিকা দেওয়ার পর এ প্রক্রিয়া বন্ধ থাকবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এ কদিন টিকা নেওয়া ব্যক্তিদের পর্যবেক্ষণে রাখা হবে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান কর্মসূচি শুরু হবে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন