বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতিবন্ধী ব্যক্তিদের টিকার আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান শামসুল হক। তিনি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজকল্যাণ অধিদপ্তরের সুবর্ণ কার্ডের মাধম্যে যাতে টিকা নিতে পারেন, সে ব্যবস্থা করা হচ্ছে। সুবর্ণ কার্ডের নম্বরের মাধ্যমেই নিবন্ধন করা যাবে।

আগস্টে গণটিকাদান কার্যক্রমের আওতায় যাঁরা টিকার প্রথম ডোজ নিয়েছেন, ৭ সেপ্টেম্বর তাঁদের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। এ বিষয়ে শামসুল হক বলেন, একইভাবে একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। ক্যাম্পেইনের সময় যে টিকা কার্ড বা নিবন্ধনের ফরম দেওয়া হয়েছে, তা সঙ্গে নিয়ে আসতে হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত বয়স্ক ও নারীদের টিকা দেওয়া হবে। এরপর অন্যদের টিকা দেওয়া হবে।

নিবন্ধন করার পর দুই কোটি মানুষ টিকার এসএমএস বা খুদে বার্তা পাওয়ার জন্য অপেক্ষা করে আছেন। দুই মাস পরও অনেকে টিকা পাওয়ার তারিখ জানতে পারছেন না। এ বিষয়ে শামসুল হক বলেন, নিবন্ধনের সংখ্যা অনেক বেশি। এখনো প্রায় দুই কোটি মানুষ নিবন্ধন করেও টিকা পাননি। টিকাকেন্দ্র বাড়ানো ও জনশক্তি বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। টিকা আরও এসে পৌঁছালে বুথ বা কেন্দ্র বাড়িয়ে দ্রুত টিকা দেওয়া হবে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন