default-image

দেশে গত ডিসেম্বরের তুলনায় জানুয়ারিতে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগী কমার পাশাপাশি মৃত্যুও কমেছে। জানুয়ারিতে করোনায় গড়ে দৈনিক ১৮ জনের মৃত্যু হয়েছে। ডিসেম্বরের দৈনিক মৃত্যু ছিল ৩০ জনের। আর জানুয়ারি মাসে দৈনিক রোগী শনাক্ত হয়েছে ৬৯৮ জন। ডিসেম্বরে দৈনিক রোগী শনাক্ত হয় ১ হাজার ৫৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, বছরের প্রথম মাসে করোনায় মারা গেছেন ৫৬৮ জন। এর আগে গত ডিসেম্বর মাসে করোনায় মৃত্যু হয় ৯১৫ জনের। নভেম্বর মাসে মারা গেছেন ৭২১ জন। নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে মৃত্যু বেড়েছিল প্রায় ২৭ শতাংশ। কিন্তু জানুয়ারি মাসের শুরু থেকে মৃত্যু কমতে থাকে।

জানুয়ারি মাসের ৩১ দিনের মধ্যে শুধু ১ দিন (৭ জানুয়ারি) ৩০ জনের বেশি মৃত্যু হয়। গত ২৯ জানুয়ারি মারা যান ৭ জন। গত ৯ মাসের মধ্যে এক দিনে সবচেয়ে কম মৃত্যুর ঘটনা ছিল এটি। জানুয়ারি মাসের ৩১ দিনই শনাক্তের হার ১০ শতাংশের কম ছিল।
জানুয়ারি মাসে করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৬২৯ জনের। শুধু দুই দিন (৭ ও ১০ জানুয়ারি) বাদে জানুয়ারি মাসের বাকি সব দিন ১ হাজারের কম রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

এর মধ্যে টানা ২১ দিন ধরে ১ হাজারের কম রোগী শনাক্ত হচ্ছে। গত ৩০ জানুয়ারি করোনা শনাক্ত হয় ৩৬৩ জনের, যা গত ৯ মাসের মধ্যে এক দিন সবচেয়ে কম রোগী শনাক্তের ঘটনা।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত) পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২২৫টি নমুনা। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৬৯ জন। শনাক্তের হার ৩ দশমিক শূন্য ২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ১২৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৭৪৪ জন। দেশে এখন পর্যন্ত মোট ৫ লাখ ৩৫ হাজার ১৩৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন