বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগের দিন করোনায় সারা দেশে ১৮ জনের মৃত্যু হয়। আর ৭৯৪ জনের দেহে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছিল, শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬১৪ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০৮ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ২৩ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ১৫ ও নারী ৮ জন। এ সময় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ১৩ জন। এরপর চট্টগ্রাম বিভাগে পাঁচজন। রংপুর ও সিলেট বিভাগে কারও মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এরপর ক্রমেই করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। এরপর আগস্টে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন