default-image

ভারতীয় অ্যালার্জি যাঁদের রয়েছে, তাঁদের করোনাভাইরাসের টিকা পরে নেওয়ার আহ্বান জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান। বিশেষ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি নুরুল হককে পরে টিকা নেওয়ার জন্য তিনি বলেন।

আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে করোনার টিকা গ্রহণ করেন। পরে প্রথম আলোকে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, ‘যাঁদের একটু ভারতে অ্যালার্জি, তাঁদের এখন টিকা না নেওয়াই ভালো। তাঁরা অন্য কোনো দেশ থেকে টিকা আসে কি না, এটার জন্য অপেক্ষা করুক। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও ভিপি নুরুল টিকা না নিক। তাঁদের ভারতীয় অ্যালার্জি আছে। তাঁরা দেখেশুনে নিক।’

বিজ্ঞাপন

মীজানুর রহমান বলেন, জাফরুল্লাহ চৌধুরী যেহেতু টিকা নিয়ে ফেলেছেন। এখন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক ও মাহমুদুর রহমান মান্না টিকা নিলে ভারতীয় অ্যালার্জি কমে যাবে।

টিকা নেওয়া প্রসঙ্গে তিনি প্রথম আলোকে বলেন, ‘গত রোববার করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য অনলাইনে নিবন্ধন করি। আজ সস্ত্রীক টিকা গ্রহণ করেছি। এখন পর্যন্ত কোনো রকম প্রাথমিক সমস্যা বা পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। ইনজেকশন দেওয়ার সময়ও কোনো সমস্যা হয়নি। যাঁরা ইনজেকশন দিলেন, তাঁরা অনেক অভিজ্ঞ। আমরা ইনজেকশন দেওয়ার সময় যে ব্যথা পাই, সেটাও হয়নি। প্রত্যাশা করব, যাঁরা বিভিন্ন গুজবের ভয়ে টিকা নিতে ভয় পাচ্ছেন, সবাই যেন নির্ভয়ে করোনাভাইরাসের টিকা গ্রহণে অংশগ্রহণ করেন।’

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন