বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আগের দিন ২১ জনের মৃত্যু এবং ৭০৩ জন রোগী শনাক্তের তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৪৭ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬৪ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় যে ১২ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ৬ ও নারী ৬ জন। এ সময় সবচেয়ে বেশি ৫ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। ঢাকায় ৪ জন, খুলনায় ২ জন ও রাজশাহীতে একজনের মৃত্যু হয়েছে। বাকি চার বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কোনো মৃত্যু হয়নি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। গত ২৬ মে স্বাস্থ্য অধিদপ্তর ১৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এরপর ক্রমেই করোনায় মৃত্যু ও রোগী শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। আগস্টের দুই দিন দেশে সর্বোচ্চ ২৬৪ জন করে মারা যান। আগস্টে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন