সিলেটে কোভিড-১৯

সুস্থের সংখ্যা ৭ হাজার ছাড়াল

মোট সুস্থ ব্যক্তিদের মধ্যে মধ্যে ৭০২ জন সিলেট জেলার বাসিন্দা। সুনামগঞ্জে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জে ৯৫৫ ও মৌলভীবাজারে সুস্থ হয়েছেন ৯২৩ জন।

বিজ্ঞাপন
default-image

সিলেট বিভাগে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বাড়ছে। আজ বুধবার সকাল পর্যন্ত সুস্থ হওয়ার সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল থেকে আজ সকাল আটটা পর্যন্ত সুস্থ হয়েছেন ২০২ জন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছে ৭ হাজার ১১৮ জন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিভাগে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ৩৪৫। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান প্রথম আলোকে এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, মোট সুস্থ ব্যক্তিদের মধ্যে ৭০২ জন সিলেট জেলার বাসিন্দা। সুনামগঞ্জে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জে ৯৫৫ ও মৌলভীবাজারে সুস্থ হয়েছেন ৯২৩ জন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল সকাল থেকে আজ সকাল আটটা পর্যন্ত বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৮ জন। মোট আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৪৭৭, সুনামগঞ্জে ১ হাজার ৯৭০, হবিগঞ্জে ১ হাজার ৪৭৮ ও মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪২০। এদিকে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আজ সকাল আটটা পর্যন্ত দুজন মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ১৮৩। সবচেয়ে বেশি মারা গেছেন সিলেট জেলায়, ১৩১ জন। হবিগঞ্জে ১২ এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারে ২০ জন করে মারা গেছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল দেশে সংক্রমণ শনাক্তের ১৭২তম দিনে করোনায় মোট মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে যায়। আক্রান্ত মানুষের সংখ্যা ছিল তিন লাখ ছাড়িয়েছে। কোনো দেশের সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে কি না, তা বোঝার জন্য কিছু নির্দেশক নির্ধারণ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তার একটি হলো টানা তিন সপ্তাহ ধরে মৃত্যু কমতে থাকা। কিন্তু বাংলাদেশে নতুন রোগী কমলেও মৃত্যু সেভাবে কমছে না। মূলত, সংক্রমণ শনাক্তের পরীক্ষা কমায় নতুন রোগী শনাক্তের সংখ্যা কমছে বলে মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন