বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ১১৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের পর এখন পর্যন্ত সুস্থ হলেন ৩০ হাজার ২৯৫ জন। সুস্থতার হার ৯৩ শতাংশ। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় রয়েছেন ৫১ জন, তাঁদের ৪৭ জনই খুলনা নগরের, বাগেরহাট ও চুয়াডাঙ্গায় রয়েছেন ৩ জন করে, মেহেরপুরে ৫, সাতক্ষীরায় ২১, যশোরে ২৩, কুষ্টিয়ায় ১৫, ঝিনাইদহে ১০ ও নড়াইলে ২ জন। এই সময়ে মাগুরায় কারও মধ্যে করোনা শনাক্ত হয়নি।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাসংক্রান্ত দৈনিক প্রতিবেদন বিশ্লেষণে দেখা গেছে, ১০ থেকে ১৯ মে, এই ১০ দিনে খুলনা বিভাগে ৬৯০ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছেন প্রায় ৬৯ জন। এই ১০ দিনে বিভাগে করোনায় মারা গেছেন ৯ জন। এর আগের ১০ দিনে (৩০ এপ্রিল-৯ মে) বিভাগে ৭৯১ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। সে সময় প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছিলেন ৭৯ জন। ওই ১০ দিনে বিভাগে করোনায় মারা গিয়েছিলেন ২২ জন।

২৪ ঘণ্টায় বাগেরহাট ও কুষ্টিয়ায় একজন করে করোনা রোগী মারা গেছেন। বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫৯৯ জন। এর মধ্যে খুলনা জেলায় রয়েছেন ১৬০ জন, কুষ্টিয়ায় ১০৯, যশোরে ৭৬, ঝিনাইদহে ৫৪, চুয়াডাঙ্গায় ৫৩, সাতক্ষীরায় ৪৪, বাগেরহাটে ৩৬, নড়াইলে ২৫, মাগুরায় ২৩ ও মেহেরপুরে ১৯ জন। মৃত্যুহার ১ দশমিক ৮৪ শতাংশ।

করোনাভাইরাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন