default-image

অবৈধভাবে ভারত ভ্রমণ শেষে বাংলাদেশে ফেরার সময় এক বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গ্রেপ্তার হওয়া বাংলাদেশি নাগরিকের নাম রেখা সেন (৫৫)। তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার পশ্চিম মাধবপুর গ্রামের মৃত স্বপন দাসের স্ত্রী।

বিজিবি সূত্র জানায়, গতকাল সোমবার রাত ৯টার দিকে ফেনীর ফুলগাজী উপজেলার ভারতীয় সীমান্তসংলগ্ন আমজাদহাট ইউনিয়নের তাঁরাকুচা বিজিবি সীমান্তচৌকির সদস্যরা টহল দেওয়ার সময় এক নারীকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করতে দেখেন। পরে তাঁকে তাৎক্ষণিকভাবে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তিনি বাংলাদেশের নাগরিক। ১৫ দিন আগে খাগড়াছড়ির রামগড় এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে মেয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফেনী-৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান বলেন, এ ঘটনায় ফুলগাজী থানায় একটি মামলা করা হয়েছে। তাঁকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফুলগাজী থানার পরিদর্শক (তদন্ত) তাপস কুমার বড়ুয়া প্রথম আলোকে বলেন, অবৈধ অনুপ্রবেশের দায়ে ওই নারীর বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে থানায় মামলা করেছে। তাঁকে ফেনীর আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন