default-image

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। তারা হামলার কারণ অনুসন্ধান করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি করেছে।

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের এ সংগঠনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ এবং মহাসচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এ দাবি জানানো হয়।

বিজ্ঞাপন
default-image

গতকাল বুধবার দিবাগত রাতের কোনো একসময়ে ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে ঢুকে সন্ত্রাসীরা ইউএনও ও তাঁর বাবাকে কুপিয়ে জখম করে। তাঁকে রংপুরে প্রাথমিক চিকিৎসা শেষে জরুরি ভিত্তিতে এয়ার অ্যাম্বুলেন্সে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে আনা হয়। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। হামলায় আহত ইউএনও ওয়াহিদা খানমের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের চিকিৎসকেরা।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন বলছে, উপজেলা পর্যায়ে সরকারের সমন্বয়কারী হিসেবে ইউএনওরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। একজন ইউএনওর ওপর এরূপ পাশবিক ও নির্মম হামলা খুবই দুঃখজনক ও অনভিপ্রেত। সংগঠনটি এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে। একই সঙ্গে ওয়াহিদা খানমের দ্রুত সুস্থতা কামনা করেছে।

বিজ্ঞাপন
অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন