default-image

টাকা আত্মসাতের ঘটনায় দুদকের করা মামলায় বেসরকারি এবি ব্যাংকের সাবেক তিন কর্মকর্তা ও এক ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত–৪–এর বিচারক শেখ নাজমুল আলম এই রায় দেন। দণ্ডিত চারজনই পলাতক।

দণ্ডিতরা হলেন বরখাস্ত হওয়া মহাখালীর এবি ব্যাংক শাখার ব্যবস্থাপক বদিউজ্জামান, মতিঝিলের এবি ব্যাংক শাখার ব্যবস্থাপক আবু সালেহ মো. আব্দুল মাজেদ এবং সাবেক প্রিন্সিপাল অফিসার ফারুক আহাম্মেদ ভূঁইয়া। এ ছাড়া দণ্ডিত ব্যবসায়ীর নাম খন্দকার মেহমুদ আলম।

বিজ্ঞাপন

রায়ের তথ্য বলছে, মেহমুদ আলমের পৃথক তিনটি ধারায় আট বছর, চার বছর ও এক বছর করে কারাদণ্ড হয়েছে। পাশাপাশি তাঁকে দুই কোটি টাকা জরিমানাও করা হয়। এ ছাড়া ব্যাংক কর্মকর্তা আব্দুল মাজেদকে সাত বছর এবং এক কোটি টাকা জরিমানা করা হয়েছে। আর বদিউজ্জামান এবং ফারুক ভূঁইয়াকে দেওয়া হয়েছে পাঁচ বছরের কারাদণ্ড।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, ৩ কোটি ৭৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি মতিঝিল থানায় চারজনের বিরুদ্ধে মামলা করে দুদক। পরের বছরের ২১ জানুয়ারি চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। গত বছরের ২৪ ফেব্রুয়ারি আদালত চার আসামির বিচার শুরু করেন।

মন্তব্য পড়ুন 0