কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জিল্লুর রহমান চৌধুরী ওরফে জিলানীকে (৫৫) কুপিয়ে হত্যা করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে সাতটার দিকে শহরের মনোহরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জিল্লুর রহমান চৌধুরী কুমিল্লা সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের চৌয়ারা এলাকার বাসিন্দা ও বিগত সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী ছিলেন। তিনি সংরক্ষিত নারী আসনের সাংসদ আঞ্জুমান সুলতানার অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জিল্লুরের স্ত্রী জাহানারা বেগম কুমিল্লা শহরের মনোহরপুর এলাকায় ভাড়া থাকেন। তিনি একটি সরকারি বিদ্যালয়ের শিক্ষক। স্ত্রীকে আনতে তিনি আজ সকালে মনোহরপুর যাওয়ার পথে একদল দুর্বৃত্ত গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে তাঁর হাত ও পায়ে কোপায়। এ সময় আশপাশের লোকজন গিয়ে তাঁকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক তদন্ত কমল কান্তি ধর বলেন, আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

নারী সাংসদের ঘনিষ্ঠজন তাপস পাল বলেন, ২০১৭ সালের ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ড থেকে জিল্লুর রহমান চৌধুরী নির্বাচন করেন। আগামী নির্বাচনেও তিনি সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী ছিলেন। রাজনৈতিক প্রতিপক্ষ তাঁকে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন। তিনি এই হত্যার বিচার দাবি করেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0