default-image

মিয়ানমার থেকে কক্সবাজারের টেকনাফে পাচারকালে কেওড়া বাগানের কাদা থেকে ৩ লাখ ৯০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

গতকাল শনিবার রাত আটটার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার জাদিমোরা ওমর খাল থেকে এই ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান। তিনি বলেন, রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান হ্নীলার দমদমিয়া এলাকার জাদিমোরার ওমর খাল এলাকা দিয়ে বাংলাদেশে পাচার হতে পারে—এমন তথ্য পায় বিজিবি। সেই সূত্র ধরে বিজিবির একটি দল ওই এলাকায় টহল জোরদার করে।

বিজ্ঞাপন

এই কর্মকর্তা আরও বলেন, ৩ থেকে ৪ জন ব্যক্তি মিয়ানমারের লালদিয়া থেকে নাফ নদী সাঁতরে বাংলাদেশে ঢুকে পড়েন। বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে কেওড়া বাগানের জঙ্গলের ভেতরে কাদায় পাঁচটি বস্তা ফেলে দ্রুত পালিয়ে যান তাঁরা। পরে বিজিবির সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালালে পাঁচটি বস্তায় ৩ লাখ ৯০টি ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন