default-image

খুলনার দাকোপ উপজেলায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী গোবিন্দ সানা হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বিবেক মণ্ডল, সৌগত রায় ও অরুণাভ রায়। তাঁরা পলাতক। তাঁদের বাড়ি দাকোপ উপজেলায়। এর মধ্যে সৌগত রায় ও বিবেক মণ্ডলের বাড়ি জালিয়াখালী গ্রামে এবং অরুণাভের বাড়ি তীলডাঙ্গা গ্রামে।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে আটটা থেকে ২১ নভেম্বর বেলা দুইটার মধ্যে কোনো একসময় শ্রী অ্যাগ্রো লিমিটেডের কর্মী গোবিন্দ সানাকে হত্যা করা হয়। এরপর তাঁর লাশ গলায় ও কোমরে ইট বেঁধে ঢাকি নদীতে ফেলে দেওয়া হয়। ২২ নভেম্বর সকালে ওই নদী থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে দাকোপ থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি)। ২০১৬ সালের ১৯ জুন সিআইডির পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ আদালতে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে ওই মামলার শুনানির মধ্য দিয়ে অভিযোগ গঠন ও বিচার শুরু হয়। আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ করে আজ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন