খুলনায় গৃহবধূ হত্যায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

আদালত
প্রতীকী ছবি

খুলনার ডুমুরিয়া উপজেলার বাদুড়গাছা গ্রামের গৃহবধূ টুম্পা মণ্ডল হত্যা মামলায় তাঁর স্বামীসহ তিনজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া মামলা থেকে খালাস পেয়েছেন একজন। সোমবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী ওই রায় ঘোষণা করেন। মামলার আরেকটি ধারায় আসামিদের ৭ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন প্রসেনজিৎ গাইন, বিপ্লব কান্তি মণ্ডল ও অনিমেষ গাইন। এর মধ্যে প্রসেনজিৎ গাইন ওই গৃহবধূর স্বামী। তিনি ও বিপ্লব বর্তমানে পলাতক আছেন। মামলা থেকে খালাস পেয়েছেন প্রসেনজিৎ গাইনের ভাই সুদাশ গাইন।

ওই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এনামুল হক বলেন, পারিবারিক কলহের জের ধরে ২০১৬ সালের ৭ অক্টোবর ডুমুরিয়ার বাদুড়গাছা গ্রামের ঘ্যাংরাইল নদীতে চুবিয়ে টুম্পাকে হত্যার পর লাশ নদীতে ফেলে দেওয়া হয়। ৯ অক্টোবর নদী থেকে পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় পরের দিন টুম্পার ভাই সমিত মণ্ডল বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা করেন। ২০১৭ সালের ২৫ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক কেরামত আলী ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। এ মামলায় ২৮ জন সাক্ষীর মধ্যে ২৬ জন সাক্ষ্য দিয়েছেন।