default-image

খুলনা নগরের আড়ংঘাটা থানার পাশে বোমা বিস্ফোরণের ঘটনায় দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। বিশ্বব্যাপী সন্ত্রাসীগোষ্ঠীগুলোর কার্যক্রম প্রচারকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স আজ শনিবার এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

আইএসের দায় স্বীকারের বিষয়ে খুলনা মহানগর পুলিশের (কেএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার মনিরুজ্জামান আজ বিকেলে প্রথম আলোকে বলেন, ‘আমরাও বিষয়টি শুনেছি। তবে বিষয়টি নিয়ে গভীর তদন্ত চলছে। তাই এখনই এ বিষয়ে মন্তব্য করা করা যাচ্ছে না। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।’

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গতকাল শুক্রবার রাতে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেছে বলে জানান অতিরিক্ত উপকমিশনার মনিরুজ্জামান।

কেএমপির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আড়ংঘাটা থানাসংলগ্ন আড়ংঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বোমাসদৃশ বস্তু বিস্ফোরিত হয়। ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কেএমপির কমিশনার ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল থেকে জব্দকৃত আলামত বিশেষজ্ঞ মতামতের জন্য পাঠানো হয়েছে। বিস্ফোরিত বস্তুটি আসলে কী এবং কারা এ ঘটনার সঙ্গে জড়িত, তা গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ ছাড়া ঢাকা থেকে আসা কাউন্টার টেররিজম ইউনিটের একটি প্রতিনিধিদল গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর নগরের খানজাহান আলী থানার শিরোমণি এলাকার ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায়ও দায় স্বীকার করে আইএস।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0