সারা দেশে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালে পেট্রলবোমা হামলা, গাড়িতে অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত সন্দেহে আটক অভিযান অব্যাহত আছে। ছয় জেলায় গত বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিএনপি-জামায়াতের ৪১ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে।
গৌরনদী: বরিশালের গৌরনদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের পাঁচ নেতা-কর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে গতকাল সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়। গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) স্বপন কুমার পাল জানান, পরে তাঁদের গ্রেপ্তার দেখানো হয়। তাঁরা হলেন যুবদল নেতা দেলোয়ার ব্যাপারী, বিএনপির নেতা মো. গফুর আকন ও বিএনপির কর্মী
জাহিদ হোসেন, সোহেল ব্যাপারী ও জামায়াতের কর্মী সাইফুল ইসলাম।
গোপালগঞ্জ: নাশকতার অভিযোগে জামায়াতের দুই কর্মীকে আটক করা হয়েছে। তাঁরা হলেন কাশিয়ানী উপজেলার বাট্টইভোতা গ্রামের বেল্লাল খান ও ছোট খারকান্দি গ্রামের শামীম মোল্লা। গত বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাঁদের আটক করা হয়। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, গতকাল আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।
সীতাকুণ্ড (চট্টগ্রাম): সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়ন জামায়াতের সমন্বয়ক মো. ইদ্রিস মিয়া সওদাগরকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে উত্তর ঘোড়ামারা গ্রামের বাড়ি থেকে তাঁকে আটক করা হয়। এ ছাড়া মুরাদপুর ইউনিয়নের ভাটেরখিল ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইছহাকসহ জামায়াত-বিএনপির আরও ১০ নেতা-কর্মীকে আটক করা হয়। সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান জানান, গ্রেপ্তার করা ব্যক্তিদের গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
মানিকগঞ্জ: বিভিন্ন এলাকা থেকে বৃহস্পতিবার রাতে বিএনপির ছয় কর্মীকে আটক করা হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) উপপরিদর্শক (এসআই) সালাম হোসেন গতকাল বিকেলে জানান, সংশ্লিষ্ট থানায় তাঁদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।
কুড়িগ্রাম: গত বৃহস্পতিবার থেকে গতকাল দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের আটজন কর্মীকে আটক করেছে পুলিশ। তাঁদের মধ্যে তিনজন বিএনপি ও পাঁচজন জামায়াতের কর্মী। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ফেনী: নাশকতার অভিযোগে ফেনীর বিভিন্ন স্থান থেকে নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
[প্রতিবেদন তৈরিতে সহযোগিতা দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]

বিজ্ঞাপন
অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন