নারায়ণগঞ্জের ইসলামিক ফাউন্ডেশন

জাকাত ফান্ড ও কোরআন শিক্ষা কর্মসূচির অর্থ আত্মসাৎ

বিজ্ঞাপন
default-image

ইসলামিক ফাউন্ডেশনের নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মহিউদ্দিনের বিরুদ্ধে জেলার জাকাত ফান্ড এবং প্রত্যেক মসজিদে কোরআন শিক্ষা কর্মসূচির টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সেখানে দুদকের এক অভিযানে এসব তথ্য প্রমাণ পাওয়া যায়।

দুদকের জনসংযোগ বিভাগ প্রথম আলোকে এ তথ্য জানিয়েছে। দুদক জানায়, সংস্থার অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ আসে, নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মহিউদ্দিন জেলার জাকাত ফান্ড এবং প্রত্যেক মসজিদে কোরআন শিক্ষা প্রোগ্রামের টাকা আত্মসাৎ করেছেন। এর পরিপ্রেক্ষিতে দুদকের ঢাকা ২ সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল সেখানে অভিযান চালায়।

দুদকের দলটি সরেজমিন অনুসন্ধানে পাওয়া তথ্য পর্যালোচনায় জানতে পারে, সহকারী পরিচালক মহিউদ্দিন প্রতিষ্ঠানটির জাকাত ফান্ড, জেলার প্রায় ১ হাজার ৪০০ মসজিদের কোরআন শিক্ষা কর্মসূচির টাকা ও অন্যান্য তহবিলের টাকা আত্মসাৎ করেছেন। এ বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের জন্য কমিশনের কাছে প্রতিবেদন দাখিল করবে দুদকের ওই দল।

এদিকে রাজধানীর যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানির অভিযোগ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে দুদক। দুদকের একটি দল ওই দপ্তরে গিয়ে সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলে। গ্রাহকদের অভিযোগ, পাসপোর্ট নির্ধারিত সময়ে সরবরাহ না করে হয়রানি করা হচ্ছে। অভিযোগের বিষয়ে সহকারী পরিচালক আফজাউল আলমের কাছে জানতে চাইলে তিনি ওমরাহ মৌসুমে পাসপোর্ট ছাপার চাপ থাকায় নির্ধারিত সময়ে পাসপোর্ট দিতে দেরি হচ্ছে বলে জানান। দুদকের দলটি গ্রাহকসেবা দেওয়ার ক্ষেত্রে আরও সচেতন হওয়ার জন্য সহকারী পরিচালককে অনুরোধ করে।

ঠাকুরগাঁও সদর উপজেলার একটি পুকুরে জলমহালের কার্যাদেশ দেওয়ার ক্ষেত্রে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান চালায় দুদক। সংস্থার দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল এ অভিযান চালায়।

অভিযোগ, ঠাকুরগাঁও সদর উপজেলার বরুড়া ইউনিয়ন পরিষদে অবস্থিত একটি পুকুরে প্রথম দুই দরদাতাকে অনিয়মতান্ত্রিকভাবে উপেক্ষা করে তৃতীয় সর্বোচ্চ দরদাতাকে কার্যাদেশ দেওয়া হয়েছে। দুদক দলটি অভিযোগের বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে এবং দরপত্র সংক্রান্ত সামগ্রিক তথ্য সংগ্রহ করে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন