টাঙ্গাইলে একটি হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সাউদ হাসান বৃহস্পতিবার এ রায় দেন। রায়ে ছয়জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত ছয়জন হলেন টাঙ্গাইল সদর উপজেলার রশিদপুর গ্রামের ওয়াজেদ, আবুল, আবদুল কাদের, চাঁন খাঁ, শহীদ ও রূপ চাঁন। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয়জনকে বেকসুর খালাস দেওয়া হয়। তাঁরা হলেন রশিদপুর গ্রামের সাঈদ, মিন্টু, সাধু, রইজ উদ্দিন, আজিজ ও ডুবাইল গ্রামের টেরু চাঁন।

টাঙ্গাইলের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান বলেন, ১৯৯৮ সালের ২২ নভেম্বর সদর উপজেলার রশিদপুর গ্রামের বাহাদুর খাঁ নামের এক ব্যক্তিকে দণ্ডিতরা বাড়ি থেকে অপহরণ করেন। পরে পাশের একটি বাড়িতে নিয়ে চাপাতি দিয়ে কুপিয়ে ও ছুরিকাঘাত করে তাঁকে হত্যা করেন। এই ঘটনার পরের দিন নিহত বাহাদুরের ভাই আবদুল কদ্দুস খাঁ বাদী হয়ে ১২ জনের নামে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0