default-image

কক্সবাজারের টেকনাফে ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এ সময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

গতকাল মঙ্গলবার রাত আনুমানিক একটার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় বঙ্গোপসাগর থেকে ইয়াবার চালানটি আটক করা হয়।

আজ বুধবার দুপুরে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশনের ইনচার্জ লে. কমান্ডার আমিরুল হক। তিনি বলেন, কোস্টগার্ড নিয়মিত টহলকালে বঙ্গোপসাগরের টেকনাফ উপজেলা সাবরাং কাটাবুনিয়া এলাকায় নাইট ভিশন যন্ত্রের মাধ্যমে একটি ট্রলার দেখতে পায়। সন্দেহ হলে কোস্টগার্ডের টহল দলটি সামনে এগিয়ে ট্রলারটি থামাতে বলে। কিন্তু ট্রলারটি না থামিয়ে কোস্টগার্ডের টহল দলের ওপর তীর নিক্ষেপ করতে থাকে। কোস্টগার্ড ট্রলারটি ধরতে পারে। ট্রলার তল্লাশিকালে দুটি জারিকেন পায়। জারিকেন দুটি কেটে ২৮টি প্যাকেট পাওয়া যায়। এর মধ্যে ২ লাখ ৮০ হাজার ইয়াবা ছিল। এসব ইয়াবা পাচার কাজে জড়িত সন্দেহে মিয়ানমারের ৭ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা পাচারের বিষয়টি স্বীকার করেছেন। মামলা করে তাঁদের টেকনাফ থানা–পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন