default-image

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে শুক্রবার রাতে তরুণী ধর্ষণের ঘটনায় সাক্ষ্য দিতে বিজ্ঞপ্তি জারি করেছে তদন্ত কমিটি। সোমবার সকালে তদন্ত কমিটির বিজ্ঞপ্তি কলেজের নোটিশ বোর্ডে টাঙানো হয়েছে।
তদন্ত কমিটির প্রধান মো. আনোয়ার হোসেন স্বাক্ষরিত ও কলেজ অধ্যক্ষ মো. সালেহ আহমদের অনুস্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ সেপ্টেম্বর  কলেজের ছাত্রাবাসে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় যারা প্রত্যক্ষদর্শী, তাদের মঙ্গলবার বেলা তিনটায় কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে সাক্ষ্য দিতে অনুরোধ করা গেল।
কলেজ সূত্র জানায়, ঘটনার পরের দিন শনিবার কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে তদন্ত কমিটির আহ্বায়ক  মনোনীত করা হয় মো. আনোয়ার হোসেন চৌধুরীকে। তিনি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান। তাঁর সঙ্গে আরও দুজন শিক্ষক সদস্য হিসেবে আছেন।

বিজ্ঞাপন

তদন্ত কমিটি সূত্র জানায়, সাত কার্য দিবসের মধ্যে এই কমিটিকে একটি তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা রয়েছে। রোববার ওই বিজ্ঞপ্তি প্রস্তুত করে সোমবার নোটিশ বোর্ডে সাঁটানোর মাধ্যমে তদন্ত কমিটি কার্যক্রম শুরু করল।
তদন্ত কমিটি গঠন প্রসঙ্গে এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ প্রথম আলোকে বলেন, কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটি গঠনের আগে ঘটনার দিন ছাত্রাবাসে দায়িত্ব পালনে অবহেলা করায় দুজন নিরাপত্তাকর্মীকে বরখাস্ত করা হয়েছিল। পাশাপাশি ধর্ষণ মামলায় অভিযুক্ত হওয়ায় ছাত্রাবাসের আবাসিক বাসিন্দা মাহফুজুর রহমানের ছাত্রাবাসের সিট বাতিল করা হয়েছিল।

মন্তব্য পড়ুন 0