নথি দেখার সুযোগ পাবেন সাবরিনার আইনজীবী

বিজ্ঞাপন
default-image

করোনা পরীক্ষা না করে মনগড়া রিপোর্ট দেওয়ার অভিযোগে করা মামলার অভিযোগপত্রের সঙ্গে যুক্ত নথিগুলো দেখার সুযোগ পাবেন জেকেজি হেলথ কেয়ারের সাবারিনা শারমিন হোসেনের আইনজীবী। এসব নথি দেখার সুযোগ দিতে বিচারিক আদালতের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, জব্দ করা আলামত প্রদর্শিত হয়ে থাকলে, সেগুলোর প্রত্যায়িত কপির জন্য আদালতে আবেদন করে তা পেতে পারেন আবেদনকারীর (সাবরিনার) আইনজীবী।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতারনার ওই মামলার কিছু নথি চেয়ে সাবারিনার করা আবেদন নিষ্পত্তি করে আজ সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পর্যবেক্ষনসহ এ আদেশ দেন।

ওই মামলার অভিযোগপত্রের সঙ্গে থাকা করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট সংক্রান্ত নথি চেয়ে ২০ আগস্ট নিন্ম আদালতে বিফল হন সাবরিনা। এর বিরুদ্ধে গত মাসে হাইকোর্টে রিভিশন আবেদন করেন তিনি, যার ওপর ১০ সেপ্টেম্বর শুনানি হয়। সেদিন আদালত আজ আদেশের জন্য দিন রাখেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সাইফুজ্জামান তুহিন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

আদেশের বিষয়ে জানতে চাইলে পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ওই মামলার অভিযোগপত্রের সঙ্গে থাকা নথি আবেদনকারীর আইনজীবী দেখার সুযোগ পাবেন। আর জব্দ করা আলামত নথির সঙ্গে প্রদর্শিত হয়ে থাকলে, সেগুলোর প্রত্যায়িত কপি পেতে অধস্তন আদালতে আবেদন করতে পারেন তার আইনজীবী। এসব পর্যবেক্ষন দিয়ে হাইকোর্ট আবেদনটি নিষ্পত্তি করে দিয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাবরিনার আইনজীবী সাইফুজ্জামান তুহিন প্রথম আলোকে বলেন, ওই মামলার মূল অভিযোগ হচ্ছে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট, তাই অভিযোগপত্রের সঙ্গে যুক্ত রিপোর্টের নথি পেতে নিন্ম আদালতে আবেদন করা হয়। আবেদনটি খারিজ হয়। পরে নথি পেতে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্ট অভিযোগপত্রে সংযুক্ত নথি আইনজীবীকে দেখতে দিতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন। আর যেসব নথি প্রদর্শিত হয়েছে বা হবে, সেগুলোর প্রত্যায়িত অনুলিপিও আইনজীবী দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন