default-image

ফেসবুকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকসহ বিভিন্ন পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস দেওয়ার অভিযোগে গ্রেপ্তার এক ব্যক্তির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত বুধবার এই আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত আসামি হলেন সৈকত হোসেন ভূঁইয়া (২১)। তাঁর গ্রামের বাড়ি নরসিংদীর লাকপুর। পুলিশের পক্ষ থেকে তাঁকে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছিল।

বিজ্ঞাপন

মামলার নথি সূত্রে জানা গেছে, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের সচিবের ছবি ব্যবহার করে একটি প্রতারক চক্র মাধ্যমিকসহ বিভিন্ন পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিত। চক্রটি একটি বিকাশ নম্বর ব্যবহার করে আসছিল। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগ এই চক্রের অন্যতম হোতা সৈকত হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করে।

তাঁর কাছ থেকে দুটি মুঠোফোন জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে সৈকত স্বীকার করেন, প্রতারণার জন্য তিনি ১৯টি ফেসবুক আইডি ও মেসেঞ্জার আইডি ব্যবহার করতেন। দীর্ঘদিন ধরে তিনি ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন