পায়ুপথে সোনা পাচার, দুবাইফেরত যাত্রী আটক

বিজ্ঞাপন
default-image

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা পাচার করে আনার অভিযোগে এক যাত্রীকে আটক করা হয়েছে। তাঁর নাম সারওয়ার আলম (৩৫)।

আজ সোমবার বিমানবন্দরের ক্যানপি এলাকা থেকে সারওয়ারকে আটক করা হয়। পরে তাঁর পায়ুপথের ভেতর থেকে প্রায় সোয়া কেজি সোনা উদ্ধার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এপিবিএন বলছে, জব্দ হওয়া সোনার বাজারমূল্য ৫৭ লাখ টাকা।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, আজ দুপুর ১২টার দিকে এমিরেটেস এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে দুবাই থেকে ঢাকায় আসেন সারওয়ার আলম। পরে তাঁকে আটক করে সোনার চালানটি উদ্ধার করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সারওয়ার দুবাই থেকে ঢাকায় নেমে বিমানবন্দরের ক্যানোপি এলাকায় আসার পর তাঁর আচরণ সন্দেহজনক মনে হয়। এ সময় তাঁকে চ্যালেঞ্জ করেন এপিবিএনের দায়িত্বরত সদস্যরা। এর পর সেখান থেকে ওই যাত্রীকে বিমানবন্দর এপিবিএনের হেফাজতে এনে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সারওয়ার স্বর্ণ আনার কথা স্বীকার করেন। তাঁর পায়ুপথ থেকে সোনার নয়টি বার উদ্ধার করা হয়। এ ছাড়া তাঁর প্যান্টের পকেটে পাওয়া যায় ১৪৪ গ্রাম সোনার অলংকার।

সারওয়ার আলমের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী থানার পশ্চিম দলাই গ্রামে। তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন