বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ঢাকার সিএমএম আদালত ১৮ আগস্ট পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। আদালতের এ আদেশে মামলা থেকে অব্যাহতি পান আসামি সায়েম সোবহান আনভীর। এরপর মোসারাতকে ধর্ষণের পর হত্যার অভিযোগে নতুন মামলা করা হয়। মোসারাতের বোন নুসরাত জাহান মামলাটি করেন। এ মামলায় সায়েম সোবহান আনভীর আগাম জামিন চেয়ে হাইকোর্টের একটি বেঞ্চে আবেদন করেন। হাইকোর্ট এ জামিন আবেদন থেকে আনভীরের নাম বাদ দিয়েছেন।

এসআই স্বপন কুমার জানান, মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যা মামলায় প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল গতকাল বুধবার। তবে পিবিআই কোনো তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়নি। আদালত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২ নভেম্বর নতুন দিন ঠিক করেছেন। মাদক মামলায় গ্রেপ্তার মডেল ফারিয়া মাহাবুব পিয়াসাকে এ মামলায় দুই দিনের রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার আদালতে হাজির করা হতে পারে বলেও জানান তিনি।

পৃথক তিনটি মাদক মামলায় ১ আগস্ট থেকে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা। আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যা মামলায় পিয়াসাকে গ্রেপ্তার দেখানোর জন্য ১৩ সেপ্টেম্বর আবেদন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ৩ অক্টোবর অনুষ্ঠিত শুনানিতে পিয়াসাকে এ মামলায় দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।

কলেজছাত্রী মোসারাতকে ধর্ষণের পর হত্যার অভিযোগে ৬ সেপ্টেম্বর বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮–এ নালিশি মামলা করেন মোসারাতের বোন নুসরাত জাহান। পরে আদালত মামলাটি গুলশান থানাকে এজাহার হিসেবে রেকর্ড করার আদেশ দেন।

একই সঙ্গে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন। মামলায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, আহমেদ আকবর সোবহানের স্ত্রী আফরোজা সোবহান, আনভীরের স্ত্রী সাবরিনা, সাইফা রহমান মিম, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, শারমিন এবং ইব্রাহিম আহমেদ রিপনকে আসামি করা হয়েছে।

অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন