প্রাথমিকে নিয়োগ পরীক্ষা

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত চক্রের দুজন গ্রেপ্তার

বিজ্ঞাপন

ফেনীতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শুক্রবার দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের দায়ে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

পুলিশ জানায়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার আগে গত বৃহস্পতিবার রাতে প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের মুঠোফোন থেকে নমুনা প্রশ্নপত্র পাওয়া গেছে।

গ্রেপ্তার দুজন হলেন ফেনী সদর উপজেলার রুহিতিয়া গ্রামের আলতাফ উদ্দিন রিয়াদ (২৭) ও ভালুকিয়া গ্রামের শহিদুল ইসলাম শাকিল (২৫)। তাঁদের বিরুদ্ধে প্রশ্নপত্র সংগ্রহ করাসহ ভুয়া ফেসবুক আইডি ব্যবহারের অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনী সদর মডেল থানায় মামলা করা হয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত চক্রের দুজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাজেদুল ইসলাম।

এদিকে ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফেনী জেলার ২১ হাজার ৫০১ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু অংশ নেন ১৬ হাজার ৪০৯ জন। এঁদের মধ্যে অসদুপায় অবলম্বনের দায়ে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন