default-image

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় রোববার এসএসসি ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষার্থীসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন মো. রাজু মিয়া (৩৫) ও এসএসসি পরীক্ষার্থী এক কিশোর। রাজু হোসেনপুর পৌর এলাকার পূর্ব দ্বীপেশ্বরের আবদুল মোতালিবের ছেলে।

হোসেনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াহিদুজ্জামান জানান, হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের ১২ নম্বর কক্ষে হাজি জালাল উদ্দিন উচ্চবিদ্যালয়ের এক পরীক্ষার্থীর কাছে শূন্যস্থান প্রশ্নের অনুরূপ হাতে লেখা উত্তরপত্র পাওয়া যায়। উত্তরপত্রটি হাতে লেখা হলেও প্রশ্নপত্রের সঙ্গে মিলে গেলে তাঁকে সন্দেহ হয়। পরে ওই পরীক্ষার্থীর কাছ থেকে একটি মুঠোফোন জব্দ করা হয়। জব্দ করা মুঠোফোনে দেখা যায়, পরীক্ষা শুরু হওয়ার আগে সকাল সাড়ে সাতটার দিকে অনলাইন যোগাযোগমাধ্যম ইমোর মাধ্যমে উত্তরপত্র পায় ওই কিশোর। এ বিষয়ে জিজ্ঞেস করা হলে সে প্রাইভেট শিক্ষক রাজুর কথা জানায়। পরীক্ষা শেষে কৌশলে ফোন করে ডেকে এনে রাজুকে আটক করা হয়।

এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে হোসেনপুর থানায় প্রতারণা মামলা করেন। সেই মামলায় রাজু ও তাঁর ছাত্রকে গ্রেপ্তার দেখানো হয়।

হোসেনপুর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মতিন বলেন, গ্রেপ্তার দুজনকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তাঁদের বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। তাঁদের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0