মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে বাংলাদেশে পাচারের সময় পাচারকারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তা থেকে ৪ লাখ ২৪ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। বুধবার রাত আটটার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া আয়ুবের জোড়া খাল এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এই তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি বলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া সীমান্ত চৌকির একটি বিশেষ টহল দল আইয়ুবের জোড়া খাল বরাবর নাফ নদীতে নিয়মিত টহল দিচ্ছিলেন। রাত পৌনে ৮টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকায় করে প্লাস্টিকের বস্তা নিয়ে আইয়ুবের জোড়া খাল এলাকার দিকে নাফ নদীতে ভিড়তে দেখে চ্যালেঞ্জ করে টহল দল। পাচারকারীরা বস্তাগুলো ফেলে পালিয়ে যান।

এই কর্মকর্তা বলেন, পরবর্তীতে টহল দল পাচারকারীদের ফেলে যাওয়া ৫টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধার করা বস্তাগুলোর ভেতরে ৪ লাখ ২৪ হাজার ইয়াবা পাওয়া যায়। এর আনুমানিক মূল্য ১২ কোটি ৭২ লাখ টাকা বলে তিনি জানান। ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

বিজ্ঞাপন
অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন