default-image

বগুড়ার গাবতলী উপজেলায় সরকারি গুদাম থেকে ৩০০ বস্তা (১৫ টন) চাল কালোবাজারির সময় হাতেনাতে আটক গুদাম কর্মকর্তাসহ তিনজনকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তার এই তিনজন হলেন উপজেলার সাবেকপাড়া খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) গাজী মোহাম্মদ শফিকুল, গুদামের নৈশপ্রহরী সাদেকুল ইসলাম এবং ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের চাল ব্যবসায়ী আমজাদ হোসেন।

এর আগে আজ শনিবার সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বাদী হয়ে সরকারি চাল আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করেন। গুদাম কর্মকর্তার বাড়ি সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দত্তকান্দি গ্রামে এবং নৈশপ্রহরীর বাড়ি নওগাঁ সদরের দামকান্দি গ্রামে।

মামলা রেকর্ড করার পর শনিবার রাত সাড়ে আটটায় দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, সরকারি ৩০০ (এক বস্তায় ৫০ কেজি) বস্তা চাল আত্মসাতের অভিযোগে দুর্নীতি প্রতিরোধ আইনে গ্রেপ্তার দেখিয়ে ওসি-এলএসডিসহ তিন আসামিকে শনিবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে শুক্রবার সরকারি গুদাম থেকে ট্রাকভর্তি চাল পাচারের ঘটনায় বগুড়ার গাবতলী উপজেলা খাদ্যনিয়ন্ত্রক হারুনুর রশিদ বাদী হয়ে গাবতলী মডেল থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেন, সাবেকপাড়া গুদামের ওসি-এলএসডি গাজী মোহাম্মদ শফিকুল আত্মসাতের উদ্দেশ্যে ১৫ টন বা ৩০০ বস্তা চাল গুদামের নৈশপ্রহরী সাদেকুল ইসলামের সহযোগিতায় আটক ব্যবসায়ী আমজাদের হোসেনের কাছে বিক্রি করে দেন। সেই অনুযায়ী ট্রাকে ভরে পাচারের সময় পুলিশ গিয়ে চাল আটক করেছে।

দুদক সূত্র জানায়, উপজেলা খাদ্যনিয়ন্ত্রকের অভিযোগ, গাবতলী মডেল থানায় সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করে তদন্তের জন্য দুদক বগুড়ার সমন্বিত কার্যালয়ে দেওয়া হয়। আটক তিনজনকেও দুদকের হেফাজতে দেওয়া হয়। দুদকের প্রাথমিক অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় শনিবার ওসি-এলএসডিসহ আটক তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়। এরপর তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আসামিদের কারাগারে পাঠানো হয়।

বগুড়া জেলা খাদ্যনিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম বলেন, ঘটনার পরপরই সাবেকপাড়া খাদ্যগুদাম সিলগালা করা হয়েছে। এ ছাড়া সোনাতলা উপজেলা খাদ্যনিয়ন্ত্রক আব্দুল মজিদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0