default-image

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (অব্যাহতিপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন বরকত ও তাঁর ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি (অব্যাহতিপ্রাপ্ত) ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের বিরুদ্ধে ৭২ কোটি ৮৪ লাখ ৭৯ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. আলী আকবর বাদী হয়ে আজ বৃহস্পতিবার সকালে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১–এ মামলা দুটি করেন। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য মামলার তথ্য সাংবাদিকদের জানান।

মামলার এজাহারে বলা হয়, সাজ্জাদ হোসেন বরকত অবৈধ উপায়ে ৪৪ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৩২ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করেন। তিনি দুদকে দাখিল করা তাঁর সম্পদ বিবরণীতে ৩৬ কোটি ৪০ লাখ ৫৫ হাজার ৬৫২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করেন।

বিজ্ঞাপন

অপর মামলার অভিযোগে কলা হয়, আসামি ইমতিয়াজ হাসান রুবেল অবৈধ উপায়ে ২৮ কোটি ৩৫ লাখ ১০ হাজার ১৭০ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করেন। তিনি দুদকে দাখিল করা তাঁর সম্পদ বিবরণীতে ১৭ কোটি ৯০ লাখ ৩ হাজার ১৪১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গোপন করেন।

দুটি পৃথক মামলার এজাহারে দুদক বলেছে, আসামিরা জ্ঞাত আয়বহির্ভূত অর্জিত অর্থের উৎস ও খাতের মিথ্যা বিবরণী দাখিল করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২–এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মন্তব্য পড়ুন 0