default-image

মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে করা মামলায় যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত হয়েছে। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ রোববার চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

এর আগে ১০ সেপ্টেম্বর জামিন প্রশ্নে রুল যথাযথ ঘোষণা করে আরমানকে জামিন দেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার কোর্টে শুনানির জন্য ওঠে। আদালতে রাস্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

বিজ্ঞাপন

পরে ডেপুটি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ প্রথম আলোকে বলেন, হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলা হয়েছে।

এর আগে গত বছরের ৫ অক্টোবর দিনগত গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়। পরে সম্রাট নিয়ে ঢাকায় আসার পর অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে র্যাব। এই ঘটনায় রমনা মডেল থানায় গত ৭ অক্টোবর মামলা করে র্যাব। ওই মামলায় ইতিমধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। ওই মামলায় নিন্ম আদালতে বিফল হয়ে গত মার্চে হাইকোর্টে জামিনের আবেদন করেন আরমান। শুনানি শেষে ১০ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে জামিন পান আরমান।

মন্তব্য পড়ুন 0