default-image

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হাইকোর্টের মূল ফটক থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয়ে আপিল বিভাগের শুনানি কার্যক্রম দেখতে যাচ্ছিলেন।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান প্রথম আলোকে বলেন, খায়রুল কবিরকে শাহবাগ থানায় আনা হয়েছে। তাঁকে গত মঙ্গলবার হাইকোর্টের সামনে বিক্ষোভ ও গাড়ি ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম গত মঙ্গলবার হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ তাদের সরাতে কাঁদানে গ্যাসের শেল ছুড়লে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে। বিএনপির সমর্থকেরা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করেন। এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশ শাহবাগ থানায় মামলা করে। এতে ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। মঙ্গলবার দিবাগত রাতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে পুলিশ ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করে।

এ মামলার এজাহারে খায়রুল কবির খোকনের নাম নেই।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0