default-image

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে তিন শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। শনিবার উপজেলার নারুয়া ইউনিয়নের চরঘিকমলা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চরঘিকমলা গ্রামের সেতুর পাশে শহর আলী খানের ৫০ শতাংশ জমি আছে। এই জমি নিয়ে হাসান আলী বিশ্বাসদের সঙ্গে তাঁর বিরোধ চলছে। ওই জমিতে তিন শতাধিক মেহগনি ও কলাগাছ রোপণ করা ছিল। শনিবার হাসানের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে একদল দুর্বৃত্ত মেহগনি ও কলাগাছ কেটে ফেলে। এ সময় স্থানীয় সংবাদকর্মীরা ছবি তুলতে গেলে তাঁদের বাধা দেওয়া হয়।

শহর আলীর ভাগনে আবুল কালাম আজাদ অভিযোগ করেন, তাঁর মামা নিজেদের জমিতে মেহগনি ও কলাগাছ রোপণ করেছেন। শনিবার সকালে হাসান আলী বিশ্বাসের নেতৃত্বে একদল লোক জমিতে হামলা চালায়। এ সময় তাদের কাছে রামদা, ঢাল ও সড়কিসহ দেশীয় অস্ত্র ছিল। তারা সব গাছ কেটে ফেলে। এতে আনুমানিক পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে থানায় মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।
অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে হাসান আলী বিশ্বাস বলেন, ‘আমি আপনার সঙ্গে একটু পরে কথা বলছি।’ পরে আবারও ফোন দিলে তিনি একই কথা বলেন।
বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজমল হুদা বলেন, ‘ফেসবুকে গাছ কাটার ছবি দেখেছি। তবে কেউ হতাহত হয়নি। এ বিষয়ে কেউ থানায় কোনো লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0