ভবন নির্মাণে অনিয়ম, দুদকের অভিযান

বিজ্ঞাপন
default-image

রাজধানীর মোহাম্মদপুরে ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম উদঘাটন করেছে দুদক। পরিমাণমতো জায়গা না ছেড়ে ভবন নির্মাণকারীকে অভিযান চলার সময় নোটিশ দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ মঙ্গলবার ওই অভিযান পরিচালিত হয়।

দুদক জানিয়েছে, তাদের অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে, মোহাম্মদপুরের আজিজ মহল্লায় ভবন নম্বর এফ-১২/৪-এ রাজউকের নিয়মমতো রাস্তা ও পয়োনিষ্কাশনের জায়গা না ছেড়ে বাড়ি করা হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে দুদকের এনফোর্সমেন্ট ইউনিটের একটি দল সেখানে অভিযান চালায়। অভিযানে দুদককে সার্বিক সহায়তা দেয় রাজউকের একটি দল। রাজউকের সহায়তায় ভবনটি পরিমাপ করে অভিযোগের সত্যতা পায় দুদকের দলটি।

রাজউক কর্তৃপক্ষ দুদক দলকে জানায়, নকশাবহির্ভূত অংশ অপসারণে ওই ভবনের মালিককে এর আগে দুই দফা নোটিশ দিলেও তিনি তা অমান্য করেছেন। রাজউক তাদের বিধিমোতাবেক ওই ভবনের বর্ধিতাংশ অপসারণে ১৫ দিনের সময় দিয়ে চূড়ান্ত নোটিশ দেয়।

একই অভিযানে পাশের দুটি ভবনেও হানা দেয় দুদক। এফ-১২/১১ ও এফ-১৫/১১ ভবন দুটিতে যে পরিমাণ জায়গা ছাড়ার কথা, তা না ছেড়েই নির্মাণকাজ শেষ হচ্ছে মর্মে দুদক দলটি নিশ্চিত হয়। দুদকের পর্যবেক্ষণ আমলে নিয়ে রাজউক ভবনের দুই মালিককে বর্ধিতাংশ অপসারণে ৭ দিনের নোটিশ দেয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন