default-image

ময়মনসিংহের ভালুকা উপজেলায় বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন ময়মনসিংহের হালুয়াঘাট পৌর সদরের খয়রাকুঁড়ি এলাকার রাকিব হোসেন ওরফে রাসেল (৩৩) এবং ত্রিশাল উপজেলার মুক্ষপুর গ্রামের মোফাজ্জল হোসেন (৪২)।

ভালুকা হাইওয়ে পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ভালুকা বাসস্ট্যান্ড চত্বরসহ আরও কয়েকটি স্থানে বাস-ট্রাক থেকে নিয়মিত চাঁদা আদায় করছে একটি চক্র। এমন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার বিকেলে ভালুকা হাইওয়ে পুলিশের একটি দল গোপনে বাসস্ট্যান্ড চত্বরে অবস্থান নেয়। ওই সময় প্রকাশ্যে বাসের হেলপারের কাছ থেকে টাকা নেওয়ার সময় রাসেল ও মোফাজ্জলকে আটক করে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। রাসেল নিজেকে বাস মালিক সমিতি এবং মোফাজ্জল শ্রমিক সংগঠনের প্রতিনিধি বলে পরিচয় দেন। রাতের বেলায় ভালুকা হাইওয়ে পুলিশের পক্ষ থেকে ভালুকা মডেল থানায় ওই দুজনের নামে চাঁদাবাজির মামলা করা হয়।

ভালুকা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) ও মামলার বাদী হাদিউল ইসলাম প্রথম আলোকে বলেন, দীর্ঘদিন ধরে মালিক সমিতি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নামের পরিচয় দিয়ে বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি করে আসছিল একটি চক্র। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুইজনকে আটক করা হয়। পরে তাঁদের নামে মামলা দিয়ে থানা–পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, বিভিন্ন যানবাহনে চাঁদাবাজির অভিযোগে হাইওয়ে পুলিশের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রাসেল ও মোফাজ্জলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0