চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ২০টি ইয়াবা বড়িসহ নবম শ্রেণির এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটায় উপজেলার নওগাঁও গ্রামে বিদ্যালয় থেকে বাড়ি যাওয়ার পথে পুলিশ ওই কিশোরকে আটক করে। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থী দীর্ঘদিন ধরে ইয়াবা বড়ি সেবন করে আসছে। বিদ্যালয়ে গিয়েও সে তার বন্ধুদের সঙ্গে নিয়ে প্রায়ই ইয়াবা সেবন করে। গতকাল ব্যাগে ইয়াবা বড়ি নিয়ে সে বিদ্যালয়ে যায়। ছুটির পর বিকেলে বিদ্যালয়ের কাছে একটি নির্জন জায়গায় বন্ধুদের নিয়ে গিয়ে ইয়াবা সেবন করে। পরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এস ইকবালের নেতৃত্বে পুলিশের একটি দল তাকে অনুসরণ করে। বাড়ির কাছাকাছি পৌঁছালে পুলিশ তার পথ রোধ করে। তল্লাশি করে তার ব্যাগ থেকে ২০টি ইয়াবা বড়ি জব্দ করে। পরে তাকে আটক করে থানায় নেওয়া হয়।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এস ইকবাল বলেন, ওই শিক্ষার্থীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। আজ শুক্রবার সকালে চাঁদপুর বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি বলেন, শিক্ষার্থীরা যাতে মাদকদ্রব্য গ্রহণ করতে না পারে, সে জন্য এখন থেকে স্কুল-কলেজে যাওয়া-আসার পথে সন্দেহভাজন শিক্ষার্থীদের ব্যাগ তল্লাশি করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন