default-image

মেহেরপুরের গাংনী উপজেলায় লিচুবাগানের দখলকে কেন্দ্র করে সংঘর্ষে দুই পক্ষের দুজন নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার সাহেবনগর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন সাহেবনগর গ্রামের কবিরের ছেলে ইসমত কবির ডাবলু ও একই গ্রামের সেকেন সরদারের ছেলে সানারুল (৫৫)।

ইসমত কবির ডাবলুর বোন সাবিনা বলেন, লিচুবাগানটি দীর্ঘ ৩০ বছর ধরে তাঁরা ভোগ করে আসছেন। এবার গাছে লিচু আসার শুরু থেকে প্রতিবেশী সেকেন সরদারের ছেলে সানারুল ও ইউপি সদস্য হাবিব বাগানটি দখলে নিতে মরিয়া হয়ে ওঠেন। বাগান ছেড়ে দিতে বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছিলেন তাঁরা। সন্ধ্যায় দলবল নিয়ে বাগানটি দখল নিতে গেলে সংঘর্ষ বাধে। সংঘর্ষের একপর্যায়ে তাঁর ভাইকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এদিকে নিহত সানারুলের স্ত্রী রশিদা খাতুন দাবি করেন, ‘কবির ও তাঁর ছেলে ডাবলু তাঁদের লিচুবাগান দীর্ঘদিন ধরে জবরদখল করে রেখেছেন। সন্ধ্যায় জমির কাছে গেলে তাঁরা ধারালো অস্ত্র দিয়ে আমার স্বামীকে কুপিয়ে হত্যা করেছেন।’

এলাকাবাসী জানান, ওই লিচুবাগানটি নিয়ে দীর্ঘদিন ধরে তাঁদের মধ্যে বিবাদ চলছিল। এ নিয়ে অনেকবার এলাকায় সালিস হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উবায়দুর রহমান বলেন, লিচুবাগান দখল নিয়ে একই এলাকার দুই পক্ষের মধ্যে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। পরিস্থিতি বিবেচনায় পুলিশ মোতায়েন করা হয়েছে। দুই পক্ষ থেকে মামলা করার প্রক্রিয়া চলছে। লাশ দুটি পুলিশ হেফাজতে নিয়ে ময়নাতদন্ত করতে মর্গে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন