শাহ আমানতে সোনার ৫২টি বার উদ্ধার

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বোর্ডিং ব্রিজ এলাকা থেকে আজ রোববার পরিত্যক্ত অবস্থায় সোনার ৫২টি বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। দুবাই ফেরত বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে করে কে বা কারা এসব বার নিয়ে আসে।

বিমানবন্দর কাস্টমসের উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম রাতে প্রথম আলোকে বলেন, সকাল পৌনে নয়টার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি ১৪৮ এর কোনো যাত্রী সোনা নিয়ে এসেছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। উড়োজাহাজের লাইফ জ্যাকেটে বা শৌচাগারে এসব সোনা রেখে দেওয়া হতে পারে এমন সংবাদও ছিল। এরপর অভিযান শুরুর পর বোর্ডিং এলাকায় পড়ে থাকা ডিউটি ফ্রি শপিং ব্যাগের মধ্যে এসব বার পাওয়া যায়। তল্লাশি কার্যক্রম দেখে কেউ এগুলো ফেলে গেছে বলে তাঁর ধারণা।

রিয়াদুল বলেন, উড়োজাহাজের শৌচাগারে সোনার আরও বার লুকিয়ে রাখা হয়েছে কি–না তা দেখার জন্য শৌচাগার খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার উড়োজাহাজের এই শৌচাগার খোলার জন্য ঢাকা থেকে প্রকৌশলী আনা হয়। তবে কোনো সোনার বার ছিল না। সন্ধ্যে ছয়টায় অভিযান শেষ হয়।

কাস্টমস কর্মকর্তারা জানান, উদ্ধার স্বর্ণবারের ওজন ৬ দশমিক ০৮৪ কেজি। এসব সোনার বারের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৬০ লাখ টাকা। এ ঘটনায় একটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে বলে কর্মকর্তারা জানান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন