default-image

শেরপুরে পদ্মা ব্যাংক লিমিটেডের (সাবেক ফারমার্স ব্যাংক) দেড় কোটি টাকা ঋণখেলাপির চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাত আটটার দিকে পৌর নিউমার্কেট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যবসায়ীর নাম মো. রাকিবুল ইসলাম (৩০)। তিনি শহরের কালিরবাজার এলাকার এইচ আর কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী ও প্রয়াত রুহুল আমিনের ছেলে।

সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান বলেন, পদ্মা ব্যাংকের ঋণখেলাপির মামলায় আদালত রাকিবুলকে এক বছরের কারাদণ্ড দেন। তাঁর বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে রোববার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ সোমবার তাঁকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করা হবে।

পদ্মা ব্যাংক লিমিটেড, শেরপুর শাখা সূত্র জানায়, ব্যবসায়ী রাকিবুল ব্যাংকের দেড় কোটি টাকা ঋণখেলাপি হন। তিনি ব্যাংকের ঋণের বিপরীতে চেক দিলে তা ডিজঅনার হয়। ২০১৭ সালের ২৫ মে ব্যাংকের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে শেরপুর সদর সিআর আমলি আদালতে চেক প্রতারণার মামলা করা হয়। মামলায় বিচারিক আদালত যুগ্ম জেলা ও দায়রা জজ (২য় আদালত) এ কে এম জাহাঙ্গীর আলম ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি ব্যবসায়ী রাকিবুলকে এক বছরের কারাদণ্ড ও দেড় কোটি টাকা অর্থদণ্ড করেন। তিনি পলাতক থাকায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। দণ্ডাদেশের দেড় বছর পর তিনি গ্রেপ্তার হলেন।

বিজ্ঞাপন
অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন