default-image

চলমান নৈরাজ্য, সন্ত্রাস ও বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) ডাকে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার দুপুর ১২টায় এ মানববন্ধন হয়।
ব্যবসায়ী সংগঠনের ডাকে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হলেও এতে ব্যবসায়ী ছাড়াও অন্যান্য শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। আমাদের নিজস্ব প্রতিবেদক, আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ:
সুনামগঞ্জ: শহরের স্টেশন রোড এলাকায় জাতীয় পতাকা হাতে মানববন্ধন করেন ব্যবসায়ীরা। ১৫ থেকে ২০ মিনিটের এ মানববন্ধনে ব্যবসায়ী ছাড়াও মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেন। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কর্মসূচি শুরুর পর বক্তব্য দেন সুনামগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি খায়রুল হুদা। তিনি বলেন, দেশে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের অর্থনীতি।
কিন্তু সহিংসতা ও হরতাল-অবরোধের মতো ধ্বংসাত্মক কার্যক্রম অর্থনীতি পঙ্গু করে দিচ্ছে। মানববন্ধন শেষে দেশে শান্তির দাবিতে মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করেন ব্যবসায়ীরা।
চাঁদপুর: শিল্প ও বণিক সমিতি ভবনের সামনে শহরের পুরান বাজার এলাকায় ১৫ মিনিটের মানববন্ধন হয়। ব্যবসায়ী সংগঠনের ডাকে এ মানববন্ধন হলেও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন এতে অংশ নেন। জাতীয় পতাকা হাতে নীরবে দাঁড়িয়ে দেশে চলমান সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ জানান তাঁরা।
চেম্বার সভাপতি জাহাঙ্গীর আখন্দের সভাপতিত্বে সাধারণ মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সাংসদ ডা. দীপু মনিও মানববন্ধনে অংশ নেন।
জামালপুর: দুপুর ১২টা থেকে বেলা একটা পর্যন্ত শহরের তমালতলা, সকাল বাজার, দয়াময়ী মোড়, গেটপাড়, লম্বাগাছসহ দশটি স্থানে মানববন্ধন হয়।
ব্যবসায়ীদের সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও এতে অংশ নেন। মানববন্ধনে বক্তব্য দেন এফবিসিসিআই পরিচালক ও জামালপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি রেজাউল করিম, সহসভাপতি একরামুল হক, পরিচালক আনিছুর রহমান, জেলা ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি এ এ কে এম শফিকুল ইসলাম প্রমুখ।
শেরপুর: শেরপুর শিল্প ও বণিক সমিতির উদ্যোগে শহরে ব্যবসায়ীরা নিজ নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে ১৫ মিনিটের এ কর্মসূচি পালন করেন। শহরের কালীরবাজার এলাকায় শেরপুর চেম্বার কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক ব্যবসায়ী জাতীয় পতাকা ও ফেস্টুন হাতে মানববন্ধনে অংশ নেন। এ সময় জাতীয় সংগীত বাজানো হয়। এখানে মানববন্ধনে উপস্থিত ছিলেন চেম্বার সভাপতি মো. মাসুদ, সহসভাপতি আসাদুজ্জামান রওশন ও হায়দার আলী, পরিচালক অজয় চক্রবর্তী প্রমুখ।
নালিতাবাড়ী: পৌর শহরে স্থানীয় ব্যবসায়ীদের অংশগ্রহণে শহরের তারাগঞ্জ মধ্য বাজারে মানববন্ধন হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান, নুরল আমিন, কিরণ দত্ত, হাকাম হীরা, সরকার গোলাম ফারুক, শামছুল আলম সওদাগর প্রমুখ। পরে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিজ্ঞাপন
অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন