default-image

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় গতকাল সোমবার পাচারের সময় খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির চাল) ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে একটি চাতালের মালিকসহ তিনজনকে আটক করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গতকাল সন্ধ্যায় ঢাকা-বগুড়া মহাসড়কে উপজেলার ভূঞাগাঁতী বাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে পাচারের সময় ৫০ কেজি ওজনের ৫০ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় ঘুড়কা বেলতলা এলাকার চাতালমালিক আবদুস সাত্তার, ট্রাকটির চালক ও চালকের সহকারীকে আটক করা হয়।

অভিযানে অংশ নেন রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীমুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশ, র‍্যাব-১২–এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক লেফটেন্যান্ট এম এম ইমরান হাসান। জব্দ চাল র‍্যাব-১২–এর হেফাজতে দেওয়া হয় এবং নিয়মিত মামলা করার নির্দেশ দেওয়া হয়।

এ ছাড়া সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সরকারি আদেশ অমান্য করে যাত্রী পরিবহন করার অপরাধে ১৮টি যানবাহন থেকে ৩২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেন। এসব যানবাহনের মধ্যে লাশবাহী যান ও যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ধরনের যান ছিল। ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করে র‍্যাব-১২–এর একটি দল।

আজ মঙ্গলবার সকালে সুবীর কুমার দাশ প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে মানুষকে সচেতন করা এবং তাদের জন্য ত্রাণ সহায়তা দিতে হচ্ছে। পাশাপাশি পাচারকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে হচ্ছে। পাচারকারীদের ছাড় দেওয়া হবে না।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0