default-image

বাংলাদেশ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আর সংগঠনটির ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য সানাউল্লাহকে গতকাল রাতে  রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেফতার করেছে পল্টন থানা পুলিশ।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান প্রথম আলোকে বলেন, সম্প্রতি নাশকতা ও সহিংসতার ঘটনায় পল্টন থানায় করা মামলায় মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে ভোররাত চারটার দিকে খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে গ্রেপ্তার করা হয়।

৫ এপ্রিল পল্টন থানায় করা সেই মামলার ৮ নম্বর আসামি মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

বিজ্ঞাপন

পল্টন থানা পুলিশ জানিয়েছে, গত ২৯ মার্চ পল্টন থানায় করা মামলায় এজাহারনামীয় ৩২ নং আসামী হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য মাওলানা সানাউল্লাহ।

গতকাল বুধবারও রাজধানীর মোহাম্মদপুর ও কাফরুলে অভিযান চালিয়ে দলটির আরও দুই শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তার করেছিল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) ও র‌্যাব। তাঁরা হলেন দলটির কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশের খেলাফত মজলিসের নায়েবে আমির খুরশিদ আলম কাসেমী এবং খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শরাফত হোসাইন।

গতকাল বিকেল পাঁচটার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে কাসেমীকে এবং কাফরুল থেকে শরাফতকে গ্রেপ্তার করা হয়। ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধকে কেন্দ্র করে সহিংস ঘটনায় মতিঝিল থানায় হওয়া মামলার এজাহারভুক্ত আসামি তাঁরা।

অপরাধ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন